সোমবার, মে 20, 2024

শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উড়াবে ছাত্রলীগ

Must read

- Advertisement -

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উড়াবে ছাত্রলীগ | স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।
শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উড়াবে ছাত্রলীগ

রবিবার (৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও শেখ ওয়ালী আসিফ ইনান এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। সকাল ১১টায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে জানান তারা।

সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ন্যায্যতা, ন্যায়, মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি ও নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছেন, তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি বলেন, গোটা পৃথিবীতে ফিলিস্তিনের পক্ষে একটি ছাত্র আন্দোলন চলমান রয়েছে। সে ছাত্র আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ সংহতি জানানোর জন্য আগামীকাল থেকে জোরদার ছাত্র আন্দোলন শুরু করতে যাচ্ছি। আগামীকাল সকাল ১১টায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা এবং সংহতি সমাবেশ সফল করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীর প্রতি আহবান জানাচ্ছি। আগামীকালের এই কর্মসূচি শুধুমাত্র ছাত্রলীগের কর্মসূচি নয়, এটি দেশের সকল শিক্ষার্থীর কর্মসূচী, বিশ্বের সকল মুক্তিকামী মানুষের কর্মসূচি। 

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, আমাদের বন্ধু রাষ্ট্র ফিলিস্তিনের উপর যে আগ্রাসী আক্রমণ চলছে, যে মানবতাবিরোধী অপরাধ হচ্ছে তার বিরুদ্ধে বৈশ্বিক যে আন্দোলন সে আন্দোলনে সংহতি প্রকাশ করছি। দেশের সকল শিক্ষার্থীদের নিয়ে আগামীকাল ফিলিস্তিনের পক্ষে আমাদের কর্মসূচি শুরু হবে। সারাদেশে একযোগে সকল।শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের সাথে নিয়ে বাংলাদেশের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে। এবং আমরা একসঙ্গে আওয়াজ তুলব ফিলিস্তিনের উপর গণহত্যা বন্ধ করতে হবে, আগ্রাসন বন্ধ করতে হবে।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article