সোমবার, মে 20, 2024

চীনা বিনিয়োগে মিরসরাইয়ে হবে মোজা তৈরির কারখানা, বাজেট ৩০৫ কোটি টাকা

Must read

- Advertisement -

দেশে রপ্তানিমুখী মোজা তৈরির কারখানা স্থাপন করবে চীনা মালিকানার প্রতিষ্ঠান ডংফ্যাং নিটিং কোম্পানি লিমিটেড। চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে এই কারখানা স্থাপন করা হবে।

চীনা বিনিয়োগে মিরসরাইয়ে হবে মোজা তৈরির কারখানা, বাজেট ৩০৫ কোটি টাকা | দেশে রপ্তানিমুখী মোজা তৈরির কারখানা স্থাপন করবে চীনা মালিকানার প্রতিষ্ঠান ডংফ্যাং নিটিং কোম্পানি লিমিটেড। চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে এই কারখানা স্থাপন করা হবে।

কারখানা স্থাপনের জন্য ২ কোটি ৭৮ লাখ মার্কিন ডলার বা প্রায় ৩০৫ কোটি ৮০ লাখ টাকা (প্রতি ডলার ১১০ টাকা ধরে) বিনিয়োগ করবে ডংফ্যাং নিটিং কোম্পানি। এ কারখানায় বছরে ২১ কোটি ৬০ লাখ জোড়া মোজা তৈরি হবে। কর্মসংস্থান হবে ৫ হাজার ১৯২ বাংলাদেশি নাগরিকের।

এ লক্ষ্যে গত মঙ্গলবার(১৯/০৩/২০২৪)রাজধানীতে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) দপ্তরে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ ও ডংফ্যাং নিটিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফ্যাং ঝ্যাংডং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, সদস্য মোহাম্মদ ফারুক আলম ও মো. আশরাফুল কবীর, নির্বাহী পরিচালক আ ন ম ফয়জুল হক ও মো. তানভীর হোসেন এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

কারখানা স্থাপনের জন্য বেপজা অর্থনৈতিক অঞ্চলকে নির্বাচন করায় ডংফ্যাং নিটিংকে ধন্যবাদ জানান বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান। দ্রুততম সময়ে সেখানে কারখানা নির্মাণ ও বাণিজ্যিক উৎপাদন শুরুর তাগিদ দেন তিনি।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article