সোমবার, মে 20, 2024

বঙ্গবন্ধু এশিয়ান জোন দাবা চ্যাম্পিয়নশিপের শীর্ষে ফাহাদ-জান্নাতুল

Must read

- Advertisement -

ফিদে বিশ্বকাপ দাবা-২০২৩ ও ফিদে বিশ্বকাপ মহিলা দাবা-২০২৩ এর কোয়ালিফায়িং বঙ্গবন্ধু এশিয়ান জোন-৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের অষ্টম রাউন্ডের খেলা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

আট রাউন্ড শেষে বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান সাড়ে ছয় পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। ৭ পয়েন্ট নিয়ে মহিলা বিভাগের শীর্ষে আছেন বাংলাদেশের মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস।

ছয় পয়েন্ট করে ৫ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন ও শ্রীলংকার ফিদে মাস্টার লিয়ানাগে রানিনদু দিলশান।

সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

মহিলা বিভাগের অষ্টম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস ৭ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। ছয় পয়েন্ট করে নিয়ে মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও ওয়াদিফা আহমেদ যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে মহিলা ফিদে মাস্টার নাজারানা খান ইভা তৃতীয় স্থানে রয়েছেন।

উভয় বিভাগের অষ্টম রাউন্ডের খেলা আজ (মঙ্গলবার) বিকালে হোটেল পূর্বানী ইন্টারন্যাশনালের দিলকুশা হলে অনুষ্ঠিত হয়। খেলা শুরুর পূর্বে বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্বা দাবা সংস্থা-৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম অষ্টম রাউন্ডের খেলা উদ্বোধন করেন।

এবারের এই বঙ্গবন্ধু এশিয়ান জোন দাবা চ্যাম্পিয়নশিপের ডেভেলেপমেন্ট পাটনার ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি ।

ওপেন ও মহিলা বিভাগের নবম বা শেষ রাউন্ডের খেলা আগামীকাল (বুধবার) সকাল ১০টা থেকে একই স্থানে শুরু হবে। খেলা শেষে বিকালে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরির্দশক ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শহীদুল্লাহ চৌধুরী, ডেভেলপমেন্ট পার্টনার ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article