রবিবার, জুন 16, 2024

রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার জন্য রেলপথ মন্ত্রীর আহ্বান

Must read

- Advertisement -
রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার জন্য রেলপথ মন্ত্রীর আহ্বান | রেলওয়ের বিভিন্ন প্রকল্প চীনের সহযোগিতায় বাস্তবায়ন হওয়ার প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

রেলওয়ের বিভিন্ন প্রকল্প চীনের সহযোগিতায় বাস্তবায়ন হওয়ার প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম রেলের উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী  বৃহস্পতিবার(০৭ মার্চ) রেল ভবনে ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর সাথে বৈঠককালে এ আহবান জানান।

বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে চীনের অনেক অবদান রয়েছে উল্লেখ করে জিল্লুল হাকিম বলেন, চীন দীর্ঘদিন ধরে রেলসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে উন্নয়নের ক্ষেত্রে কাজ করছে। ভবিষ্যতেও চীন প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ তথা বাংলাদেশের জনগণকে সহযোগিতা করবে। বাংলাদেশ রেলওয়ের উন্নয়নে অব্যাহত সহযোগিতার জন্য তিনি চীনকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন করার জন্য প্রধানমন্ত্রী গভীর আগ্রহ ব্যক্ত করেছেন। প্রকল্পটি বাস্তবায়নের জন্য বাংলাদেশ রেলওয়ের কার্যক্রম অব্যাহত রয়েছে। এই কার্যক্রমে মন্ত্রী চীনের সহযোগিতা কামনা করেন। এছাড়াও আরও কিছু কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে রেলের সম্প্রসারণের জন্য। আখাউড়া থেকে সিলেট এবং জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কার্যক্রমে চীনের সহযোগিতার সুযোগ রয়েছে।তিনি বলেন, রেলের কারখানা আধুনিকায়ন করার জন্য চীনের অংশগ্রহণ হলে আমাদের কাজ সহজ হবে ।

চীনের রাষ্ট্রদূত বলেন, নির্বাচনের পর প্রথম চীন সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। চীন ভবিষ্যতেও বাংলাদেশের পাশে থাকবে এবং বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article