বুধবার, জুন 19, 2024

মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন একই কলেজ থেকে ৫২ শিক্ষার্থী

Must read

- Advertisement -
মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন একই কলেজ থেকে ৫২ শিক্ষার্থী | এবছর একইসঙ্গে ৫২ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।এই অভাবনীয় সাফল্য এসেছে  নীলফামারীর সৈয়দপুর উপজেলার একটি কলেজ থেকে। শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা সবাই খুবই প্রফুল্ল্য।

এবছর একইসঙ্গে ৫২ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।এই অভাবনীয় সাফল্য এসেছে  নীলফামারীর সৈয়দপুর উপজেলার একটি কলেজ থেকে। শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকরা সবাই খুবই প্রফুল্ল্য।

জানা যায়, নীলফামারীর ঐতিহ্যবাহী সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৫২জন শিক্ষার্থী ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এদের মধ্যে ৩৪ জন ছাত্রী এবং ১৬ জন ছাত্র। গত বছরও এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৫জন শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন।
মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থী হাসান মামুন বলেন, রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছি আমি। এইচএসসি পরীক্ষায় এই কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি। প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সহযোগিতা ছিলো চোখে পড়ার মতো। সবার চেষ্টাতেই আজকের এই সাফল্য।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ বলেন, আমাদের প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিবিড় তত্ত্বাবধানে এবং অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পাঠদান করা হয়। যার ফলস্বরূপ প্রতিবছরই শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য বয়ে আনেন। এরই ধারাবাহিকতায় এবার ৫২ জন মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন। এটি আমাদের জন্য গর্বের।


উল্লেখ্য, শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে ২০২২ সালে ৩৬ জন, ২০২১ সালে ৪৫ জন, ২০২০ সালে ৪০ জন, ২০১৯ সালে ৩৮ জন, ২০১৮ সালে ৩৬ জন ও ২০১৭ সালে ৩৯ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article