শনিবার, জুন 15, 2024

ভারত থেকে ট্রেনে এল ১,৬৫০ টন পেঁয়াজ

Must read

- Advertisement -

টিসিবি ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছে এটি তার প্রথম চালান

ভারত থেকে ট্রেনে এল ১,৬৫০ টন পেঁয়াজ | টিসিবি ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছে এটি তার প্রথম চালান
রেলপথে ভারত থেকে আমদানি করা ১৬৫০ টন পেঁয়াজ

ভারত থেকে আমদানি করা ১,৬৫০ মেট্রিক টন পেঁয়াজ রেলপথে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনে পৌঁছেছে। এখান থেকে পেঁয়াজগুলো ডিলারদের মাধ্যমে চলে যাবে ঢাকা, গাজীপুর ও চট্টগ্রামে।

সোমবার (১ এপ্রিল) সকাল ৬টার দিকে পেঁয়াজের চালানটি ভারতের গেদে সীমান্ত দিয়ে বাংলাদেশের দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে স্টেশনে ঢোকে। সকাল ৯টা থেকে এর খালাস কার্যক্রম শুরু হয়।

শহরের রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, “সকাল ৬টায় দিকে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, বাকি ১১টি আসে সকাল ৯টার দিকে। এখন খালাস কার্যক্রম চলছে।”

টিসিবির যুগ্ম পরিচালক প্রতাপ কুমার বলেন, “এখান থেকে প্রথমে ১০০ মেট্রিক টন পেঁয়াজ ঢাকার ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে চট্টগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বণ্টন করা হবে।  জনগণের চাহিদা পূরণের লক্ষ্যে আজ থেকেই এটা ঢাকায় বিক্রি শুরু হবে। তবে সম্পূর্ণ খালাস কার্যক্রম আজকের মধ্যে শেষ হওয়া কঠিন, হয়তো কালকেই লাগবে।”

প্রসঙ্গত, মোট ৪২টি ওয়াগনে ১,৬৫০ মেট্রিক টন পেঁয়াজ রবিবার বিকেলে দর্শনা আন্তর্জাতিক রেল বন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টাস লিমিটেড। টিসিবি ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছে এটি তার প্রথম চালান।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article