শুক্রবার, জুন 14, 2024

বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান

Must read

- Advertisement -

কুয়ালালামপুরের অদূরে পুচং এলাকায় ফ্যাক্টরিতে কর্মরত বিদেশি কর্মীর সংখ্যাই বেশি। বিদেশি কর্মীদের ঘিরে এখানে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের ব্যাবসা-বাণিজ্য। তবে ছিল না কোনো মসজিদ। এবার এখানেই জামে মসজিদ নির্মাণের জন্য প্রায় সাত কোটি টাকা আর্থিক অনুদান দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক মালয়েশিয়ান নাগরিক।

বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান | কুয়ালালামপুরের অদূরে পুচং এলাকায় ফ্যাক্টরিতে কর্মরত বিদেশি কর্মীর সংখ্যাই বেশি। বিদেশি কর্মীদের ঘিরে এখানে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের ব্যাবসা-বাণিজ্য। তবে ছিল না কোনো মসজিদ। এবার এখানেই জামে মসজিদ নির্মাণের জন্য প্রায় সাত কোটি টাকা আর্থিক অনুদান দিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক মালয়েশিয়ান নাগরিক।

রমজানের শুরুতেই অনুদান ও মসজিদ নির্মাণের আনুষ্ঠানিক এ ঘোষণা দেন মসজিদ কমিটির সভাপতি স্থানীয় নাগরিক হাজি ওথস ম্যান বিন এনগাদিমিন। এ সময় অনুদানের বিষয়টিও নিশ্চিত করেন তিনি। ঘোষণার সময় দান করা ঐ মালয়েশিয়ান নাগরিক উপস্থিত থাকলেও নাম প্রকাশ না করার জন্য অনুরোধ জানান।

এ সময় প্রবাসী বাংলাদেশিদের জন্য মসজিদ নির্মাণের স্বপ্ন পূরণে এগিয়ে আসায় ধন্যবাদ জানান মসজিদের সার্বিক তত্ত্বাবধায়নে থাকা মোহাম্মদ ইব্রাহিম মোল্লা।

এর আগে, মাত্র দুই রিঙ্গিতে সরকারি এই জায়গা বরাদ্দ করা হয় বাংলাদেশিদের মসজিদ নির্মাণের জন্য। এদিকে মসজিদ নির্মাণের এ ঘোষণায় দারুণ উচ্ছসিত সেখানকার প্রবাসী বাংলাদেশিরা।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article