শনিবার, জুন 15, 2024

গ্র্যামি অ্যাওয়ার্ডে রেকর্ড গড়লেন টেইলর সুইফট

Must read

- Advertisement -

বছরের সেরা অ্যালবামের জন্য এটি সুইফটের চতুর্থ জয়। এর আগে ২০১০ সালে ‘ফিয়ারলেস’, ২০১৬ সালে ‘১৯৮৯’ এবং ২০২১ সালে ‘ফোকলোর’ অ্যালবামের জন্য এই পুরস্কার পান তিনি।

গ্র্যামি অ্যাওয়ার্ডে রেকর্ড গড়লেন টেইলর সুইফট | বছরের সেরা অ্যালবামের জন্য এটি সুইফটের চতুর্থ জয়। এর আগে ২০১০ সালে ‘ফিয়ারলেস’, ২০১৬ সালে ‘১৯৮৯’ এবং ২০২১ সালে ‘ফোকলোর’ অ্যালবামের জন্য এই পুরস্কার পান তিনি।

গ্র্যামির ৬৬তম আসরে ‘মিডনাইটস’ অ্যালবামের জন্য বছরের সেরা অ্যালবামের পুরস্কার বাগিয়ে নিয়েছেন পপ সুপারস্টার টেইলর সুইফট। এ নিয়ে চতুর্থবারের মতো এ ক্যাটাগরিতে পুরস্কার জিতে রেকর্ড গড়লেন তিনি। 

এর আগে তিনটি সেরা অ্যালবামের খেতাব নিয়ে যৌথভাবে স্টিভি ওয়ান্ডার, পল সাইমন ও ফ্রাঙ্ক সিনাত্রার সঙ্গে অবস্থান করছিলেন টেইলর। এবারের আসরে ছাপিয়ে গেলেন তাঁদেরও। 

টেইলরকে সেরা অ্যালবামের পুরস্কারটি হাতে তুলে দেন আরেক কিংবদন্তী গায়িকা সেলিন ডিওন। বিরল স্নায়ুবিক ব্যাধিতে আক্রান্ত সেলিন, বছরখানেক ধরে লাইভ শো ও গণমাধ্যম থেকে আড়ালে ছিলেন। তাঁকে মঞ্চে দেখার পর উষ্ণ অভ্যর্থনা জানান সকল দর্শক। 

সেলিন যখন সেরা অ্যালবামের বিজয়ী হিসেবে সুইফটের নাম ঘোষণা করেন, উচ্ছ্বসিত দর্শকদের করতালিতে ভরে যায় পুরো গ্যালারি। 

সেলিন শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, ‘যখন আমি বলি যে আমি এখানে আসতে পেরে খুশি, তার মানে এটি আমি সত্যিই আমার হৃদয় থেকে বুঝিয়েছি।’  

কৃতজ্ঞতা প্রকাশ করে টেইলর বলেন, ‘পুরস্কার জেতাটা আমার কাছে মনে হয়েছে আমার কঠোর পরিশ্রমের সার্থকতা। আমি সংগীত তৈরি করা চালিয়ে যেতে চাই, কারণ আমি এটি পছন্দ করি। এটা আমাকে অনেক আনন্দ দেয়। যারা আমাকে ভোট দিয়েছেন তাদের জন্যও আমার গান আনন্দ বয়ে এনেছে জেনে ভালো লাগছে।’ 

পুরস্কার গ্রহণের সময় টেইলর তার পরবর্তী অ্যালবাম ‘দ্য টর্চারড পোয়েটস ডিপার্টমেন্ট এর ঘোষণা দেন। আগামী ১৯ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পাবে অ্যালবামটি। 

রবিবারের (৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠানে মাইলি সাইরাস এবং বিলি আইলিশ অন্যান্য শীর্ষ পুরস্কারগুলো তাঁদের ঘরে তুলেছেন। রেকর্ড অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছেন মাইলি সাইরাস তার ‘ফ্লাওয়ার’ অ্যালবামের জন্য। সেরা একক পারফরম্যান্সের পুরস্কারও (ফ্লাওয়ার) ঘরে তুলেছেন এ গায়িকা। বছরের সেরা গান নির্বাচিত হয়েছে বার্বি সিনেমা থেকে বিলি আইলিশের ‘হুয়াট ওয়াজ আই মেড ফর’। 

এছাড়া, র‍্যাপ সঙ্গীত শিল্পী কিলার মাইক জিতেছেন তিনটি গ্র্যামি পুরস্কার। কিন্তু সাফল্যের স্বাদ বেশিক্ষণ উপভোগ করতে পারেননি তিনি। অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে অনুষ্ঠান চলাকালীনই কিলারকে হাতকড়া পরিয়ে থানায় নিয়ে যায় স্থানীয় পুলিশ। 

বছরের সেরা অ্যালবামের জন্য এটি সুইফটের চতুর্থ জয়। এর আগে ২০১০ সালে ‘ফিয়ারলেস’, ২০১৬ সালে ‘১৯৮৯’ এবং ২০২১ সালে ‘ফোকলোর’ ছবির জন্য এই পুরস্কার পান তিনি।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article