রবিবার, জুন 16, 2024

কোকা-কোলায় প্রথম বাংলাদেশি নারী এমডি

Must read

- Advertisement -
কোকা-কোলায় প্রথম বাংলাদেশি নারী এমডি | শীর্ষস্থানীয় পানীয় কোম্পানি কোকা-কোলা বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন জু-উন নাহার চৌধুরী। প্রথম বাংলাদেশি ও প্রথম নারী হিসেবে তিনি কোম্পানিটির এমডির দায়িত্ব পেলেন। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোকা-কোলা বাংলাদেশ এ তথ্য জানিয়েছে।

শীর্ষস্থানীয় পানীয় কোম্পানি কোকা-কোলা বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন জু-উন নাহার চৌধুরী। প্রথম বাংলাদেশি ও প্রথম নারী হিসেবে তিনি কোম্পানিটির এমডির দায়িত্ব পেলেন। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোকা-কোলা বাংলাদেশ এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জু-উন নাহার চৌধুরী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশের বিপণন বিভাগের ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে প্রতিষ্ঠানটির বিভিন্ন পদে তিনি কাজ করেছেন। তাঁর নেতৃত্বে দেশব্যাপী ‘লাইফবয় হাত ধোয়া প্রচারণা’ আয়োজন করা হয়, যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পায়।

২০১৪ সালে ইন্দোনেশিয়ায় রেকিট বেনকিজারে যোগদানের মাধ্যমে দেশের বাইরে জু-উন নাহার চৌধুরীর কর্মজীবন শুরু হয়। সেখানে তিনি ডেটলের ব্যবসা পরিচালনার দায়িত্বে ছিলেন। পরে ডানোন ইন্দোনেশিয়ার হেড অব ইনোভেশন হিসেবে কাজ করেন। এরপর তিনি একমার্সের এফএমসিজি পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০২৩ সালে দেশে ফিরে তিনি অ্যাপেক্সের বিপণন পরিচালক হিসেবে যোগ দেন। সেখান থেকে সর্বশেষ কোকা-কোলা বাংলাদেশের এমডি হলেন।

নতুন দায়িত্ব গ্রহণ সম্পর্কে জু-উন নাহার চৌধুরী বলেন, ‘কোকা-কোলা বাংলাদেশে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি আমাদের অংশীদারদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করব। কোকা-কোলার এই যাত্রায় বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমাদের ব্র্যান্ড ও ফ্র্যাঞ্চাইজি অপারেশনকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে পারব বলে আমি আশাবাদী।’

কোকা-কোলায় জু-উনকে স্বাগত জানিয়েছেন কোম্পানির দক্ষিণ-পূর্ব এশিয়া (এসডব্লিউএ) অঞ্চলের ফ্র্যাঞ্চাইজি অপারেশনের ভাইস প্রেসিডেন্ট অজয় বিজয় বাতিজা। তিনি বলেন, ‘বাংলাদেশের বাজারে টেকসই ব্যবসা গড়ে তোলা কোকা-কোলার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশে এই কোম্পানির যাত্রার একটি চমৎকার সময়ে জু-উন আমাদের সঙ্গে যোগ দিয়েছেন। এফএমসিজি ও ই-কমার্স খাতে তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে আমাদের অংশীদারেরা অনেক উপকৃত হবেন।’


- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article