রবিবার, জুন 16, 2024

কবি জসীম উদ্দীন বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে বিশেষ আসনে অধিষ্ঠিত করেছেন : প্রধানমন্ত্রী

Must read

- Advertisement -
কবি জসীম উদ্দীন বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে বিশেষ আসনে অধিষ্ঠিত করেছেন : প্রধানমন্ত্রী | প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কবি জসীম উদ্দীন গ্রাম বাংলার মানুষের সংগ্রামী জীবন-জীবিকার কথা সাহিত্যের পাতায় পাতায় তুলে ধরেছেন। তিনি বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে একটি বিশেষ আসনে অধিষ্ঠিত করেন। আবহমান পল্লী প্রকৃতির অপরূপ সৌন্দর্য কবি জসীম উদ্দীনের কবিতার ভাব, ভাষা, রস ও বর্ণে ফুটে উঠে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কবি জসীম উদ্দীন গ্রাম বাংলার মানুষের সংগ্রামী জীবন-জীবিকার কথা সাহিত্যের পাতায় পাতায় তুলে ধরেছেন। তিনি বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে একটি বিশেষ আসনে অধিষ্ঠিত করেন। আবহমান পল্লী প্রকৃতির অপরূপ সৌন্দর্য কবি জসীম উদ্দীনের কবিতার ভাব, ভাষা, রস ও বর্ণে ফুটে উঠে।

আজ ১ ফেব্রুয়ারি ফরিদপুরে ‘জসীম পল্লীমেলা ২০২৪’ উপলক্ষ্যে গতকাল দেয়া এক বাণীতে তিনি একথা বলেন। পল্লীকবি জসীম উদ্দীনের জন্মবার্ষিকী উপলক্ষ্যে এই মেলার আয়োজন করা হচ্ছে। 

এ উপলক্ষ্যে একটি স্মরণিকা প্রকাশের উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পল্লীকবি জসীম উদ্দীন ছিলেন পরম বন্ধু। তাদের পরস্পরের প্রতি ছিল অপরিসীম শ্রদ্ধাবোধ। বঙ্গবন্ধু শেখ মুজিবকে সর্বদা সাহিত্য-সংস্কৃতির এক অনুপ্রেরণা হিসেবে বিবেচনা করতেন কবি জসীম উদ্দীন। 

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, জসীম পল্লীমেলা কবির অনন্য সাহিত্য প্রতিভা এবং দেশাত্মবোধ মানুষের কাছে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’ 

প্রধানমন্ত্রী ‘জসীম পল্লীমেলা-২০২৪’ এর সার্বিক সাফল্য কামনা করেন।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article