শনিবার, জুন 22, 2024

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসের ফাইনালে ইমরানুর

Must read

- Advertisement -
এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসের ফাইনালে ইমরানুর | এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটারের মুকুট ধরে রাখার শেষ ধাপে পৌঁছেছেন বাংলাদেশের দ্রুততম মানব।

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৬০ মিটারের মুকুট ধরে রাখার শেষ ধাপে পৌঁছেছেন বাংলাদেশের দ্রুততম মানব।

হিটে আলি আনোয়ারের পেছনে ছিলেন। সেমি-ফাইনালেও ওমানের অ্যাথলেটকে পেছনে ফেলতে পারেননি ইমরানুর রহমান। তবে ঠিকই এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসের ৬০ মিটারের মুকুট ধরে রাখার শেষ ধাপে পৌঁছেছেন বাংলাদেশের দ্রুততম মানব।

ইরানের তেহরানে রোববার সেমি-ফাইনালে ৬ দশমিক ৬০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন ইমরানুর। নিজের হিটে দ্বিতীয় এবং সব মিলিয়ে তৃতীয় হয়ে পদকের লড়াইয়ে উঠেছেন তিনি।

সেমি-ফাইনালে প্রথম হিটে সেরা হওয়া আনোয়ারের টাইমিং ৬ দশমিক ৫০ সেকেন্ড। সব মিলিয়ে সেরা টাইমিংও ওমানের এই অ্যাথলেটের। দুই হিট মিলিয়ে দ্বিতীয় হয়েছেন জাপানের শুহেই তাদা; তার টাইমিং ৬ দশমিক ৫৩ সেকেন্ড।

আগামী সোমবার হবে এই ইভেন্টের পদকের লড়াই।

গত বছর কাজাখস্তানে হওয়া এই প্রতিযোগিতায় ৬ দশমিক ৫৯ সেকেন্ড টাইমিং করে সোনা জিতেছিলেন ইমরানুর। ওই আসরের সেমি-ফাইনালে তিনি দৌড় শেষ করেছিলেন ৬ দশমিক ৬১ সেকেন্ডে। হিটে তার টাইমিং ছিল ৬ দশমিক ৭০ সেকেন্ড।

গতবারের চেয়ে এবার হিটে টাইমিং ভালো করেন ইমরানুর। তবে ৬০ মিটারে মুকুট ধরে রাখার মিশনে বাংলাদেশের দ্রুততম মানব নিজের হিটে দ্বিতীয় ও চার হিট মিলিয়ে হন চতুর্থ।

ইরানের প্রতিযোগিতায় হিটে ৬ দশমিক ৬২ সেকেন্ডে দৌড় শেষ করেন ইমরানুর। এই হিটে ৬ দশমিক ৫৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন আনোয়ার, সব হিট মিলিয়ে সেরাও হয়েছিলেন তিনি।

হিটে ইমরানুরের চেয়ে ভালো টাইমিং করা অন্য দুজন হলেন, জাপানের শুহেই তাদা ও উত্তর কোরিয়ার জো কুম রাইওং; দুজনের টাইমিং সমান ৬ দশমিক ৬০ সেকেন্ড। সেমিতে শুধু জো কুমকে পেছনে ফেলতে পেরেছেন ইমরানুর।

কদিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়া জাতীয় অ্যাথলেটিক্সে ১০০ মিটার স্প্রিন্টে সেরা হন ইমরানুর। টানা চতুর্থবারের মতো দেশের দ্রুততম মানব হওয়ার পথে বাংলাদেশ সেনাবাহিনীর এই অ্যাথলেট দৌড় শেষ করেন ১০ দশমিক ৩৬ সেকেন্ডে।

বাংলাদেশের আরেক অ্যাথলেট রাকিবুল হাসান ৬ দশমিক ৮৭ সেকেন্ড সময় নিয়ে নিজের হিটে চতুর্থ হলেও সেমি-ফাইনালে উঠতে পারেননি।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article