বৃহস্পতিবার, জুন 20, 2024

এক্সে নতুন সুবিধা

Must read

- Advertisement -
এক্সে নতুন সুবিধা | এক্সের মালিকানা নিজের করে নেওয়ার পরপরই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, এক্স হবে ‘সবকিছুর অ্যাপ বা এভরিথিং অ্যাপ’। নিজের এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য জনপ্রিয় অ্যাপগুলোর বিভিন্ন সুবিধা ধীরে ধীরে এক্সে যুক্ত করছেন ইলন মাস্ক। এরই ধারাবাহিকতায় নিয়মিতভাবে এক্সে নতুন সুবিধা যুক্ত করছেন তিনি।
ইলন মাস্ক

২৮০ অক্ষরের মধ্যে বার্তা লেখার বিধিনিষেধ রয়েছে খুদে ব্লগ লেখার সাইট এক্সে (সাবেক টুইটার)। ফলে ইচ্ছা থাকলেও বড় বার্তা পোস্ট করতে পারেন না সাধারণ এক্স ব্যবহারকারীরা। তবে অর্থের বিনিময়ে এক্স (প্রিমিয়াম ও প্রিমিয়াম প্লাস) ব্যবহারকারীরা সর্বোচ্চ ২৫ হাজার অক্ষরের বার্তা লেখার সুযোগ পেয়ে থাকেন। এ সুবিধা কাজে লাগিয়ে বড় বার্তা লেখা গেলেও আকারে বড় প্রবন্ধের সব তথ্য প্রকাশ করা যায় না। তাই এবার প্রবন্ধ প্রকাশের জন্য অক্ষরের বিধিনিষেধ তুলে নিয়েছে এক্স। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা চাইলেই ২৫ হাজার অক্ষরের বেশি প্রবন্ধ এক্সে প্রকাশ করতে পারবেন।

২৫ হাজার অক্ষরের বেশি প্রবন্ধ প্রকাশের জন্য ‘আর্টিক্যালস’ নামের নতুন ট্যাবও চালু করেছে এক্স। ফলে ব্যবহারকারীরা সহজেই ট্যাবটিতে ক্লিক করে আকারে বড় প্রবন্ধ লিখতে পারবেন। শুধু তাই নয়, প্রবন্ধ প্রকাশের পর ব্যবহারকারীদের প্রোফাইল অপশনে আর্টিক্যালস ট্যাবটি দেখা যাবে। ফলে অনুসরণকারীরা (ফলোয়ার) সহজেই ট্যাবটিতে ক্লিক করে প্রবন্ধ পড়তে পারবেন। নতুন এ সুবিধা প্রাথমিকভাবে অর্থের বিনিময়ে প্রিমিয়াম প্লাস ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

বার্তা বা ছবি প্রকাশের পাশাপাশি সম্প্রতি অডিও-ভিডিও কল সুবিধাও চালু করেছে এক্স। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা ফোনে এ সুবিধা চালুর ফলে এক্স প্রিমিয়াম ও প্রিমিয়াম প্লাস ব্যবহারকারীরা চাইলেই অডিও-ভিডিও কল করতে পারেন।

এক্সের মালিকানা নিজের করে নেওয়ার পরপরই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, এক্স হবে ‘সবকিছুর অ্যাপ বা এভরিথিং অ্যাপ’। নিজের এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য জনপ্রিয় অ্যাপগুলোর বিভিন্ন সুবিধা ধীরে ধীরে এক্সে যুক্ত করছেন ইলন মাস্ক। এরই ধারাবাহিকতায় নিয়মিতভাবে এক্সে নতুন সুবিধা যুক্ত করছেন তিনি।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article