রবিবার, জুন 16, 2024

ইফতার পার্টি না করে সেই টাকায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

Must read

- Advertisement -
ইফতার পার্টি না করে সেই টাকায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর | পবিত্র রমজান মাসে ইফতার পার্টি না করে সাধ্যমতো সেই টাকা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার বৈঠক। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে মন্ত্রিসভার সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

পবিত্র রমজান মাসে ইফতার পার্টি না করে সাধ্যমতো সেই টাকা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার বৈঠক। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে মন্ত্রিসভার সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী আজ একটি আবেদন জানিয়েছেন। ইতিমধ্যে তিনি ইফতার পার্টি না করার জন্য একটি সিদ্ধান্ত দিয়েছেন। তিনি বলেছেন যাঁরা যাঁরা আগ্রহী বা যাঁদের সাধ্য আছে, তাঁরা যেন তাঁদের সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ান। ইফতার পার্টির যে টাকা সেই টাকা নিয়ে যেন মানুষের পাশে দাঁড়ান।

প্রধানমন্ত্রী কৃষিভিত্তিক সমবায় গড়ে তুলতে নির্দেশনা দিয়েছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সমবায় নিয়ে একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্নের আলোকে কৃষিভিত্তিক সমবায় গড়ে তুলতে তিনি কৃষি মন্ত্রণালয় এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগকে নির্দেশনা দিয়েছেন।

এ ছাড়া আট বিভাগে পর্যায়ক্রমে কৃষিপণ্য সংরক্ষণাগার তৈরিরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে মাহবুব হোসেন বলেন, ‘অফ সিজনে’ বিভিন্ন কৃষিপণ্যের দাম বেড়ে যায় বা সংরক্ষণের সুযোগ কম থাকে। সেগুলো যাতে সংরক্ষণ করা যায়, সে জন্য অত্যাধুনিক সংরক্ষণাগার তৈরির করতে বলেছেন প্রধানমন্ত্রী। সেখানে ভিন্ন ভিন্ন পণ্যের জন্য চেম্বার থাকবে। যে পণ্যের জন্য যে তাপমাত্রা প্রয়োজন, তা রাখতে হবে, যাতে দীর্ঘ মেয়াদে এই পণ্যগুলো ব্যবহার করা যায় এবং বাজারের সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখা যায়, সে ব্যাপারে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এগুলো মন্ত্রিসভার সিদ্ধান্ত হিসেবে গ্রহণ করা হয়েছে।

রমজানে বিভিন্ন মন্ত্রণালয় কী কী করছে, সেসব উদ্যোগের কথা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article