শুক্রবার, জুন 14, 2024

আমরা স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি

Must read

- Advertisement -
আমরা স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি | ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ফ্রিল্যান্সিং খাতে বাংলাদেশ বর্তমানে ১ দশমিক ৯ বিলিয়ন ডলার আয় করছে। প্রধানমন্ত্রী আগামী পাঁচ বছরে এ খাতে আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীতকরণের জন্য নির্দেশনা দিয়েছেন। সেই লক্ষ্যে কাজ চলছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর আমরা স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ফ্রিল্যান্সিং খাতে বাংলাদেশ বর্তমানে ১ দশমিক ৯ বিলিয়ন ডলার আয় করছে। প্রধানমন্ত্রী আগামী পাঁচ বছরে এ খাতে আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীতকরণের জন্য নির্দেশনা দিয়েছেন। সেই লক্ষ্যে কাজ চলছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর আমরা স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি।

রোববার বিকেলে রাজশাহী সিটি করপোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কার্যক্রম ও ল্যাব পরিদর্শন করে তিনি এসব কথা বলেন। পরে নগর ভবনের সিটি হলরুমে রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা হয়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এতে সভাপতিত্ব করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, আরসিসি এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট অনেক ভালো একটি উদ্যোগ। এই মডেল সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে। স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে এটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে কর্মসংস্থান সৃষ্টিতে নগর ভবনের ১০ তলায় এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। আগামীতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। এখানে তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সিং করে আয় করতে পারবে। অন্য ক্ষেত্রের মতো ফ্রিল্যান্সিং করে ডলার আয় এবং স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্ত হবে রাজশাহী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। মঞ্চে ছিলেন রাসিকের প্যানেল মেয়র নিযাম উল আযিম, আব্দুল মমিন, তাহেরা খাতুম মিলি প্রমুখ।

- Advertisement -
- Advertisement -

More articles

- Advertisement -

Latest article